fbpx
Select Page

আহত বাচ্চাটাকে আজকে সকালে এক Bike চালক তার বাইক উপরে উঠিয়ে মেরে ফেলেছে। দুর্ঘটনার সাথে সাথে সে মারা যায়। কিছু দিন আগে আঘাত পাওয়ার পর ও সে রিকভার হচ্ছিলো, অনেক মানুষ তার খোঁজ খবর নিতো, দেখে রাখতো, খাওয়াতো, এই বাচ্চাটা দিন দিন সুস্থ হচ্ছিলো, ডেইলি দুইবার ড্রেসিং করতাম, Anti-Biotic চলছিল, ক্ষত অনেকটাই শুকিয়ে গিয়েছিলো, আগের মতো খাওয়া দাও করতো, দৌড়াতো, কে জানতো এরকম নির্মম ভাবে বাইক তার উপর উঠিয়ে দিবে, রাতে আমার গেট এর সামনে ঘুমাতো, কালকের ভিডিও খেলছে দুইজন এক সাথে, আপনারা যারা বাইক চালান একটু সাবধান হন, যাদের বাইক এর নিচে কুকুর বিড়াল পরে মারা যায়, আপনারা কি নিজেদের মাফ করতে পারেন ?

Poor Soul Tragedy

 

বাচ্চাটা রাস্তার এক কোণে ছিল, বাইকের চাকা তার পেটে উঠে যায়, মারা যাওয়ার আগে এক জনের পায়ের কাছে এসে পা কামড়ে ধরে মারা যায়। সেই মেয়েটা তাদের কে ডেইলি খাওয়াতো, দেখে রাখতো।

প্রতিদিন অনেক রাস্তার প্রাণী কুকুর বিড়াল বাইক, সিএনজি, গাড়ির নিচে পরে অথবা দুর্ঘটনার শিকার হয়ে মারা যায় এবং আহত হয়। আমরা একটু সচেতন হলে এই প্রাণগুলো বাঁচাতে পারি, যারা যানবাহন চালান একটু সচেতন হলে নির্বোধ প্রাণী বাঁচতে পারে। অনেক চালককে দেখি দুর্ঘটনা ঘটিয়ে পালিয়ে চান একটু সাহায্য করেন না পশুগুলার চিকিৎসার জন্য। যারা এরকম করেন তাদের জন্য অন্যদের যারা এগিয়ে আসেন তাদের কে ভুক্তভোগী হতে হয়, এদের চিকিৎসা করতে হয়। আপনারা চালক যারা একটু সচেতন হন আর এক্সিডেন্ট করে ফেললে আহত পশুদের চিকিৎসা করুন।

 এই কুকুরগুলো দুর্ঘটনা শিকার হয়ে অসুস্থ, পারলে এদের কে হেল্প করুন, শেল্টার দরকার তার সাথে চিকিৎসা, এরকম অনেক কুকুর বিড়াল রাস্তায় আছে সবাই একটু এগিয়ে আসলে এদের কে সহায়তা করা যায়।